ইউপি ফরম-১
৪নং দরগ্রাম ইউনিয়ন পরিষদের বাৎসরিক বাজেট
অর্থ বৎসর ২০১৪-১৫ইং
আয় | পরবর্তী বৎসরের বাজেট | চলতি বৎসরের বাজেট সংশোধিত (টাকা) | পুর্ববর্তী বৎসরের প্রকৃত ( টাকা) |
১ | ২ | ৩ | ৪ |
পৃর্ববতী বছরের জের ....................................................... (ক) নিজস্ব উৎস, ইউনিয়ন কর, রেট ও ফিস ১। (ক) বসত বাড়ীর বাৎসরিক মুল্যোর উপর চলতি বছরের কর (খ) বসত বাড়ীর বাৎসরিক মুল্যের উপর বকেয়া কর ............. ২। (ক) ব্যবসা, পেশা ও জীবীকার উপর কর ........................ (খ) ব্যবসা , পেশা ও জীবীকার উপর বকেয়া কর ............... ৩। বিনোদন কর.......................................................... ৪। অন্যান্য কর (মোকাদ্দমা কোর্ট ফি) ................................. ৫। পরিষদ কর্তৃক ইস্যৃকৃত লাইসেন্স ও পারমিট ফিস ................. ৬। ইজারা বাবদ প্রাপ্তিঃ (ক) হাট বাজার ইজারা বাবদ প্রাপ্তি .................................. (খ) খেয়াঘাট ইজারা বাবদ প্রাপ্তি ..................................... (গ) খোয়াড় ............................................................. (ঘ)যান্ত্রিক যানবাহন বাবদৃৃৃৃ.. .. ...... ৭। মটরযান ব্যতীত বাবদ অন্যান্য যানবাহনের উপর লাইসেন্স ফিস ৮। সম্পত্তি হতে আয়ঃ জন্ম নিবন্ধন বাবদ আয়........................ (খ) সরকারী সুত্রে অনুমোদন ............................................ ১। উন্নয়ন খাতঃ .......................................................... (ক) কৃষি ................................................................. (খ) স্বাস্থ্য ও পয়ঃপ্রনালী ............................................... (গ) রাস্তা নিমার্ণ / মেরামত .......................................... (ঘ) গৃহ নির্মাণ / মেরামত .............................................. (ঙ) অন্যান্য খাতঃ কর্মসৃজন কর্মসূচীৃৃ----------------------- ১। শিক্ষা, ক্রীড়া ও বিবিধ ............................................... ২। ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা সরাসরি থেকে বরাদ্ধ প্রাপ্তি (এল জি এস পি).................................... ২। সংস্থাপনাঃ (K) চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সম্মানী ভাতা ...................... (L) সেক্রেটারী ও অন্যান্য কর্মচারীদের বেতন ও ভাতাদি ........ (M)অন্যান্য ............................................................. ৩। ভুমি হস্তান্তর কর (১%) ....................................... (M) স্থানীয় সরকার সুত্রেঃ (১) উপজেলা পরিষদ কর্তৃক প্রদত্ত টাকা ................................ (২) জেলা পরিষদ কর্তৃক প্রদত্ত টাকা .................................... (৩) অন্যান্য ................................................................
| ৫৫,০০০/-
২,৫০,০০০/- ১,০০,০০০/- ১১,০০০/-
২৫০/- ৩০,০০০/-
২০,০০০/- ............... ৫,০০০/- ১৫,০০০/- ৫,০০০/- ১০,০০০/-
১,৬০,০০০/- ৬০,০০০/- ৬,০০,০০০/- ৫০,০০০/- ৭,০০,০০০/- ৭০,০০০/-
১০,০০,০০০/-
১,৫৫,০০০/- ৪,৮৮,০৬৮/-
৭,০০,০০০/-
| ৫০,০০০/-................... ২,৫০,০০০/- ২,২০,০০০/- ১১,০০০/-
২৫০/- ৩০,০০০/-
২০,০০০/- ২০,০০০/- ৫,০০০/- ১৫,০০০/- ৫,০০০/- ১০,০০০/- .................. ................. ১,৫০,০০০/- ৫০,০০০/- ৫,৫০,০০০/- ৫০,০০০/- ৬,০০,০০০/- ৬০,০০০/- ................ ১০,০০,০০০/- ................... ১,৫৫,০০০/- ২,৯২,৮৪৯/-/- ................... ৪,০০,০০০/- | ৪০,৩৬৯/-
১,৪১,৯৫৫/- ১৬,২২৫/-
৩২,৭১০/-
২,৯৫৬/-
৪৮,৮৪০/-
১৮,৩৯,০০০/- ১৩,১৭,৩৬৪/- ৬৭,৬১০/-
৯,৪৪,৮০৬/-
১,৫৫,০০০/- ৪,৩৪,৯৪২/-
৫,৮০,৪০০/-
|
|
সর্বমোট= | ৪৪,৮৪,৩১৮/- | ৩৯,৭৪,৭৯৯/- | ৫৬,২২,১৭৭/-ঃঃ |
২ঃ
ব্যয় | পরবর্তী বৎসরের বাজেট | চলতি বৎসরের বাজেট সংশোধিত (টাকা) | পুর্ববর্তী বৎসরের প্রকৃত ( টাকা) |
১ | ২ | ৩ | ৪ |
(ক) রাজস্ব ১। সংস্থাপন ব্যয়ঃ (K)চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সম্মানী ভাতা .......... (L) চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সম্মানী ভাতা বকেয়া... (গ) কর্মকর্তা কর্মচারীদের বেতন ও ভাতাদি .......... (ঘ) কর্মকর্তা কর্মচারীদের বেতন ও ভাতাদি বকেয়া.. (ঙ) ট্যাক্স আদায় সংস্থাপন ব্যয়......................... (চ) আনুষঙ্গিকঃ........................................... (১) ষ্টেশনারী................................................ (২) বিবিধঃ (ক) চেয়ারম্যান সাহেবের মোটর সাইকেলের জ্বালানী.. (খ) সচিবের ভ্রমন/যাতায়াত ভাতা ...................... (গ) বিদ্যুৎ খরচ.......................................... (ঘ) বিভিন্ন সভা অনুষ্ঠান বাবদ.......................... (ঙ) ফটোকপি ও কম্পোজ............................ (চ) জন্ম নিবন্ধন বাবদ ব্যয়........................... (ছ) ওয়াটার সাপ্লাই .................................. (জ)পত্রিকা বাবদ ব্যয়ৃ------------------------ (ঝ) আপ্যয়ন বাবদ ব্যয়----------------------- (ঞ) তথ্য সেবাবাবদ ব্যয়--------------------- (ট)টেলিফোন ও অন্যান্যৃৃৃ.----------------- (খ) উন্নয়ন পূর্ত কাজঃু (এল জি এস পি) খাত.................................. (ক) কৃষি প্রকল্প......................................... (খ) স্বাস্থ্য ও পয়ঃ প্রনালী ব্যবস্থা......................... (গ) রাসত্মা নির্মান/ মেরামত.............................. (ঘ) গৃহ নির্মান / মেরামত................................ (ঙ) শিক্ষা, ক্রীড়া ও বিবিধ............................. (চ) অন্যান্যঃ কর্ম সৃজন কর্মসূচী---------------- (১) আর এম পি (বেতন ও মনিটরিং খরচ).......... (২) ট্যাক্য এর ২৫% অর্থ দ্বারা উন্নয়ন প্রকল্প(বাঁশের পুল) (গ) অন্যান্য অনুদানঃ (ক)নিরীক্ষা ব্যয়...................................... (খ) অন্যান্য............................................. (গ)জাতীয় দিবস উদযাপন ব্যয়..................... | -------------- ------------- ৩,৩০,০০০/- ৩,২৭,৮১৪/- ৪,৮৮,০৬৮/- ৭১,৭৫৮/- ৯০,০০০/- ২০,০০০/- ২০,০০০/-
১০,৫০০/- ৫,০০০/- ৩০,০০০/- ২০,০০০/- ১০,০০০/- ১০,০০০/- ৫,০০০/- ৫,০০০/- ১০,০০০/- ৫০,০০০/- ২,৪০০/-
১০,০০,০০০/- ৩,০০,০০০/- ১,০০,০০০/- ৫,০০,০০০/- ৬০,০০০/- ১,০০,০০০/- ৭,০০,০০০/-
১,১২,৫০০/-
১৫,০০০/-
২০,০০০/-
| -------------- ------------- ৩,৩০,০০০/- ১,৭০,০০০/- ৪,৩৪,৯৪২/- ৪১,২২৬/- ৯৪,০০০/- ২০,০০০/- ২০,০০০/- ................. ৬,০০০/- ৫,০০০/- ২৫,০০০/- ২০,০০০/- ১০,০০০/- ১০,০০০/- ৩,০০০/- ৪,০০০/- ১০,০০০/- ৫০,০০০/-
১০,০০,০০০/- ২,০০,০০০/- ৬০,০০০/- ৫,০০,০০০/- ৫০,০০০/- ৭০,০০০/- ৬,০০,০০০/- .................
১,১৭,৫০০/- ১৫,০০০/- ............... ২০,০০০/- |
২,৫৪,৯১২/-
৪,৩৪,৯৪২/-
৩১,৬১২/- ৭২৩৩/- ৩২৯৯/-
৭,০০০/- ১৩২০/- ২৫,০৩৯/- ১,৮৪০/-
১,৩২০/- ২,৮৯০/-
৫,৬১০/-
৯,৪৪,৮০৬/-
১,০০,০০০/- ২৩,৪২,০০০/-
৬৯,২৩৮/- ১৩,১৭,৩৬৪/-
৮,৫৯৯/-
১,৬৭৮/- |
মোট ব্যয় = | ৪৪,১৩,০৪০/- | ৩৮,৮৫,৬৬৮/- | ৫৬,৬০,৭০২/- |
উদ্বৃত্ত = | ৭১,২৭৮/- | ৮৯,১৩১/- | ৬১,৪৭৫/- |
সর্বমোট ব্যয় | ৪৪,৮৪,৩১৮/- | ৩৯,৭৪,৭৯৯/- | ৫৬,২২,১৭৭/- |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস